সবার সেরা মা
- রাশেদ নাইব ২৭-০৪-২০২৪

মা কথাটি ছোট্ট অতি
ভালোবাসায় ভরা,
আদর মাখা মুখটি দেখে
উজালা এ-ধরা।

খুশিতে আমি মেতে উঠি
মায়ের ডাক শুনে,
মায়া ভরা বদন খানি
এঁকেছি এ মনে।

মায়ের জন্য আমি তুমি
দেখতে পেলাম দুনিয়া,
দিবস পালন করবো কেনো
বছর দিন গুনিয়া।

রাত বি-রাতে শত যন্ত্রণাতে
কত কেঁদেছে মা,
দেখিয়েছেন আলোর ধরণী
এ-ঋণ শোধ হবে না।

সুখি তারা এখনো যার
বেঁচে আছে মা,
হারানো ব্যাথা তারাই বুঝে
যার নেই মা'!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১০-০৫-২০২০ ১১:৩৭ মিঃ

Respect ma